Translate

শনিবার, ২২ ডিসেম্বর, ২০১২

আমার ছোট্ট মনি নাফিজুল ইসলাম মাছরুর,আল্লামা সাঈদীকে ভাল লাগার কথা

আমার ছোট্ট মনি ,নাম তার নাফিজুল ইসলাম মাছরুর সবে মাত্র নূরানী মাদ্রাসার নার্শারীতে পড়ে, বয়স ৬ বৎসরের কানায় কানায় , কিন্তু মাদ্রাসায় আসা যাওয়ার প্রাক্কালে হয়তো বডদের মুখে শুনেছে , সাঈদী হাছিনা আর শেখ মুজিবের দল ৷ তবে মাশাআল্লাহ যাই শুনে তাই ঘরে এসে দাদা দাদী ও তার আম্মুর সাথে খোশ গল্পে মেতে উঠে , যদিও আমি সেই গল্প শুনতে পাইনা ৷ ছোট্ট মনীদের রিজীকের তাড়নায় আমাকে তাদের থেকে অনেক দূরেই অবস্হান করতে হয়েছে ৷আর বডরা ও খুব মজা করে শুনার অপেক্ষায় থাকে ৷








আমার সেই ছোট্ট মনি সকলের কাছে দোয়া চাই যেন ভবিষ্যতে এক জন দেশ বরেন্য আলেমে দ্বীন হিসাবে গঠন করতে পরি






ছোট্ট মনি তার ভাইয়ের সাথে

এমননি এক দিন হঠাৎ এসে বললো দাদু- দাদু আপনি কোন দল ?
অথচ দাদু কোন কথা বুঝে উঠার আগেই বলল কি দল ,
ছোট্ট মনি : আরে না না শেখ মুজিব দল ?
ছোট্ট মনি : হাছিনার দল?
দাদী : ওওওওওওওওওওও বুঝেছি
ছোট্ট মনি :আমি সাঈদী দল
দাদী : কেন ?
ছোট্ট মনি : হে আলেম সাঈদী ৷
আবার বলল
ছোট্টমনি : সাঈদীকে বলে ফাঁসি দিবো ?
যুদ্ধ যুদ্ধ হইবো
দাদী : কে কইছে তোরো
ছোট্ট মনি : না আমি শুনছি
পরে
তার আম্মুকে
আম্ম্মু আপনার কি হরান হুরেনা { প্রান জলেনা } সাঈদীর লাই ?
আম্মু : কেন?
ছোট্ট মনি : ঐ যে ফাঁসি দিবো , হাছিনা
ছোট্ট মনি : আমার তো হরান হুরে {প্রান জলে }
আম্মু : না না কিছুই হবেনা

আচ্ছা
ভাত খেয়ে নে , ওকে আম্মু

দেখুন আজকে সারা দেশ সহ সারা বিশ্বের মানুষের মনে আতংক দেশে কি হতে যাচ্ছে ৷ এক জন ছোট্ট শিশু ও সেই আতংক মুক্ত নয় ৷
অথচ আমাদের মধ্যে কেউ কোন রাজনৈতিকের সাথে যুক্ত না হওয়া সত্বেও বাহিরের আবহাওয়া কোথায় গিয়ে পৌঁছেছে ৷

আমরা দল মত নির্বিশেষে আল্লামা সাইদী কে এক জন আলেম হিসাবে ভালবাসি , এবং তাঁর মূক্তি কামনা করি ,

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন